PSC Clerkship Mock Test 2

Public Service Commission প্রত্যেক বছর বিভিন্ন পদের জন্য অনেকগুলি পরীক্ষা পরিচালিত করে। তার মধ্যে বেশীরভাগ পরীক্ষার্থী যে পরীক্ষার জন্য অপেক্ষা করে থাকে সেটি হলো পি.এস.সি. ক্লার্কশিপ পরীক্ষা। তাই আপনাদের প্রস্তুতির গতি বৃদ্ধি করার জন্য আজ আমরা কমনযোগ্য Online PSC Clerkship Mock Test 2 শেয়ার করছি। আসন্ন পরীক্ষার জন্য খুবই গুরুত্বপূর্ণ।

psc clerkship mock test2

PSC Clerkship Mock Test 2: সামনেই ক্লার্কশিপ পরীক্ষা। আমরা পরীক্ষার সম্ভাব্য তারিখ অনেক আগেই আমাদের Social Media পেজ এবং চ্যানেলে ঘোষণা করেছিলাম। তাই যাবতীয় পরীক্ষার নিউজ এবং আপডেট সবার আগে পাওয়ার জন্য অবশ্যই আমাদের ফেসবুক, টেলিগ্রাম বা WhatsApp গ্রুপে জয়েন হয়ে থাকুন বা ফলো করে রাখুন, লিঙ্ক নিচে দেওয়া আছে। PSC Clerkship Mock Test 1 আমরা শেয়ার করেছি কিছুদিন আগে। যদি প্রাকটিস না করে থাকেন, এই মকটেস্ট টি অংশগ্রহণ করার পর একবার প্রাকটিস করে নেবেন।

PSC Clerkship Mock Test 2

বিষয় ভিত্তিক ডেসক্রিপটিভ পড়ার সাথে সাথে এই মক টেস্ট গুলো প্রাকটিস করা খুবই প্রয়োজন। কারন প্রতিযোগিতা মূলক পরীক্ষার জন্য যতই সিলেবাস ধরে পড়েন, পড়া কিন্তু শেষ হয়না। প্রত্যেক পরীক্ষাতেই কিছু নতুন প্রশ্নের আবির্ভাব হবেই। আর এই নতুন প্রশ্নের সাথে কিছু জানা প্রশ্ন থাকে। সেই পরিচিত প্রশ্নগুলির অপশন গুলি যখন দেখবেন তখনই কিন্তু কিছু কিছু প্রশ্নের উত্তরের অপশন এতই কাছাকাছি থাকে যে মনের মধ্যে অপশনগুলি লড়াই শুরু করে দেয়। তখন কোন অপশনটি সঠিক বাছাই করা মুশকিল হয়ে যায় এবং সাথে কিছু মূল্যবান সময় চলে যায়।

তাই প্রত্যেক পরীক্ষার আগে মকটেস্ট সেটগুলি বার বার প্রাকটিস করা অবশ্যই প্রয়োজন। এতে মস্তিষ্কের চিন্তাশক্তি বৃদ্ধি পায় এবং পরীক্ষা হলের মূল্যবান সময়ও অনেকটাই বাঁচে। তাই পরীক্ষার সমাপ্তিও ভালোভাবে সম্পন্ন হয়। তাই নিচের অনলাইন মকটেস্টে অংশগ্রহণ করুন সম্পূর্ণ ফ্রিতে আর যাচাই করে নিন আপনার প্রস্তুতি।

মকটেস্ট শুরু করার জন্য নিচের QUIZ START এ ক্লিক করুন 

মোট প্রশ্নঃ 15
মোট সময়ঃ 60 Sec/Question
পাশ মার্কসঃ 70%

QUIZ START

GK প্রশ্ন-উত্তর

বাংলা জিকে

অনলাইন মকটেস্ট 

English Grammar

Visited 3 times, 1 visit(s) today
Sharing Is Caring:

I'm a passionate content writer at ExamBong, specializing in blog writing for National and State Level Competitive Exams for the Teaching Vertical. I research and curate genuine information to create engaging and authenticate articles.

Leave a Comment