WB Gram Panchayat Practice Set 2

WB Gram Panchayat recruitment এর জন্য অনেকেই ইতিমধ্যে রেজিস্ট্রেশন করে ফেলেছেন। তবে এই পরীক্ষার জন্য আবেদন এখনও শুরু হয়নি। আমরা পশ্চিমবঙ্গ গ্রাম পঞ্চায়েত পরীক্ষার জন্য সিলেবাস, পরীক্ষার ধরন আগেই আলচোনা করা হয়েছে। যোগ্যতা ভিত্তিক বিভিন্ন পদের জন্য আবেদন করতে পারবেন। পঞ্চায়েত সহায়ক, ডাটা এন্ট্রি অপারেটর, গ্রাম পঞ্চায়েত সেক্রেটারি, পঞ্চায়েত সমিতি পিওন,গ্রাম পঞ্চায়েত কর্মী ইত্যাদি অনেক পদের শূন্যপদ আছে। কোন পদের জন্য কেমন পরীক্ষা হবে, কোন পদের কেমন যোগ্যতা ও বেতন বিস্তারিত ভাবে আমরা অনেক আগেই শেয়ার করেছি। নিচে লিঙ্ক শেয়ার করে দিয়েছি, যারা যারা দেখেননি ভালো করে দেখে, বুঝে তবেই আবেদন করবেন।

WB Gram Panchayat Practice Set2

পশ্চিমবঙ্গ গ্রাম পঞ্চায়েত পরীক্ষা লাস্ট ২০১৪ সালে হয়েছিল। তাই শূন্যপদ ধীরে ধীরে বেড়েই চলেছে। দীর্ঘ ১০ বছর পর আবার এই পঞ্চায়েত গুলিতে নিয়োগের জন্য পরীক্ষা হবে। তাই এই সুযোগ হাত ছাড়া না করে এখন থেকেই জোরকদমে পড়াশোনা শুরু করে দিন। বিষয় ভিত্তিক বই পড়ার সাথে সাথে আমরা যে মকটেস্ট বা প্রশ্নোত্তরের প্রাকটিস শেয়ার করছি সেগুলি অবশ্যই প্রাকটিস করে যাবেন। WB Gram Panchayat Practice Set 1 আগেই শেয়ার করা হয়েছে এখন WB Gram Panchayat Practice Set 2 শেয়ার করছি।

WB Gram Panchayat Practice Set 2

টপিক – WB Gram Panchayat Practice Set 2
মোট প্রশ্ন – 20
সময় – 60 সেকেন্ড / প্রশ্ন  
পূর্ণমান- 20
পাশ মার্কস – 70%

QUIZ START

যদি এই  প্রশ্ন-উত্তর নিয়ে কোনোকিছু বলার থাকে বা কোনোকিছু জানার থাকে তাহলে নিচের কমেন্ট বক্সে অবশ্যই জানাবেন। এই অনলাইন প্রাকটিস সেটটি আপনার বন্ধু বান্ধব, আত্মীয় পরিজনদের মধ্যে শেয়ার করতে ভুলবেন না, যারা প্রতিযোগিতা মূলক পরীক্ষার জন্য প্রস্তুতি নিচ্ছেন।

গ্রাম পঞ্চায়েত প্রাকটিস সেট ১ যারা প্রাকটিস করেননি তারা নিচের লিঙ্ক থেকে দেখে নিন।

WB Gram Panchayat Practice Set1

 

 

Visited 97 times, 1 visit(s) today
Sharing Is Caring:

I'm a passionate content writer at ExamBong, specializing in blog writing for National and State Level Competitive Exams for the Teaching Vertical. I research and curate genuine information to create engaging and authenticate articles.

Leave a Comment